User Guideline for Law Help BD

স্বাগতম,

একমাত্র বাংলা আইন ব্লগে আপনাকে স্বাগতম, শুরুতেই বলে রাখি এটি একটা উন্মুক্ত ব্লগ, যে কেউ এখানে লিখতে পারে বা মন্তব্য করতে পারে, সাহায্যও চাইতে পারে।

প্রথমেই আসি মন্তব্যের ব্যাপারে, কারণ সেটাই সবাই বেশী করবেন আশা করি। এই প্লাটফর্মের মন্তব্য করা অত্যন্ত সহজ, কারণ আপনার একটা ফেসবুক বা গুগল বা আমাদের সাটের একাউন্ট থাকলেই আপনি কোন ধরনের ঝামেলা ছাড়াই মন্তব্য করতে পারবেন। তবে মন্তব্যগুলো অশালীন হলে কর্তৃপক্ষ সেটা মুছে ফেলার ক্ষমতা রাখে। তবে যারা আমাদের সাইটে লেখক হিসেবে রেজিস্টার করবেন তাদের সাইটের সিস্টেমে মন্তব্য করার জন্য অনুরোধ করা যাচ্ছে কারণ এতে আমরা ও লেখকরা আপনার মন্তব্য বেশী গুরুত্ব সহকারে দেখবো তাছাড়া আপনার মন্তব্য সাইটের ডান দিকে প্রকাশিত হবে।

এবার দেখি অন্যসব কাজ কিভাবে করবেন

রেজিস্ট্রেশন:

সাইটের হোম পেইজেই পাবেন আমাদের সাথে যুক্ত হোন নামের একটি লিস্ট এবং সেখানে আছে রেজীষ্টার নামের অপশন সেখানে চাপলেই আপনাকে নিজে যাবে নতুন একটি ফর্ম পেজে, সেখানে আপনার ইউজার নাম ও মেইল এড্রেসটি আমাদের দিন এবং আপনার মেইল ইনবক্স চেক করুন। আপনার পাসওয়ার্ডটি আপনার মেইলে পৌঁছে যাবে।

লগ ইন, তথ্য সম্পাদন ও পাসওয়ার্ড পরিবর্তন:

সাইটের হোম পেইজেই পাবেন আমাদের সাথে যুক্ত হোন নামের একটি লিস্ট এবং সেখানে আছে  লগইন নামের অপশন সেখানে চাপলেই আপনাকে নিজে যাবে নতুন একটি ফর্ম পেজে, এবং সেখান থেকে আপনি তথ্য সম্পাদন ও পাসওয়ার্ড পরিবর্তন সহ সকল কাজ করতে পারবেন।

কিভাবে লিখবেন ও কখন প্রকাশ হবে:

আপনি লগইন করেই লেখার অপশন পাবেন, আপনি Author / লেখক হওয়ার আগ পর্যন্ত একজন সম্পাদকের অনুমোদনের জন্য আপনার লেখাটি আটকে থাকবে, অনুমোদন ক্রমে তা প্রকাশ পাবে এক্ষেত্রে সর্বোচ্চ তিন দিন সময় লাগতে পারে। তবে আপনি যদি প্রায় লেখেন এবং তা নির্ভুল বা ব্যাপক গ্রহণযোগ্য যোগ্য হয় আপনি মাত্র দু তিনটি লেখা প্রকাশ করেই অথরের মর্যাদা পেয়ে যাবেন।

লেখার বিষয় যেসব মনে রাখা ভালো:

  1. যথাযথ ও আকর্ষণীয় শিরোনাম দিন
  2. সঠিক ক্যাটাগরি সিলেক্ট করুন
  3. যেখানে ক্যাটাগরি নেই সেখানে ট্যাগ ব্যবহার করুন
  4. আগে দেখুন আপনার প্রয়োজনীয় ট্যাগটি আছে কিনা
  5. লেখা যাষ্টিফাই রাখুন
  6. কিছু ইমেজ ব্যবহার করুন (লিংকের মাধ্যমে ব্যবহার করলে ভালো হয়)
  7. লেখাটি আপনার সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করুন।

ওয়েব সাইটটি বাংলা – English মিলিয়ে কেন?

এই প্রশ্নটি আশতেই পারে, উত্তরটা খুব সহজ আমার আইনের ছাত্রদের জন্য ইংরেজি পড়ে বোঝাটা খুব কঠিন না হলেও অনেকের জন্য ইংরেজি পড়ে বোঝা কষ্টকর তাই সাধারণ মানুষের জন্য সহজে বাংলায় সাইটি করা কিন্তু আইনের ছাত্রদের জন্য বা প্রফেশনে যার আছেন তাদের জন্য ইরেজিটা আবার বেশ দরকারি আবার অনেক বিষয় আছে যেগুলোকে ঠিক বাংলা করা যায় না বা বাংলা করলে অনেকেই বুঝবে না তাই এই বাংলিশ।

error: Content is protected !!