বিমানে লাগেজ না আসলে করণীয়

১. আগমণী তারিখেই এয়ারলাইন্স অফিস কিংবা লস্ট-এন্ড-ফাউন্ড ডেস্কে কমপ্লেইন করে PIR (Property Irregularity Report) রশিদ বুঝে নিতে হবে। এয়ারলাইন্স নিজে অথবা গ্রাউন্ড হ্যান্ডলিং এজেন্ট (বাংলাদেশ বিমান) এর মাধ্যমে পিআইআর ইস্যু নিশ্চিত করবেন এবং প্রযোজ্য ক্ষেত্রে নিজস্ব নিয়মে ইন্টেরিম রিলিফ বা আইআর প্রদান করবেন।

…পিআইআর ইস্যুর মাধ্যমে ওয়ার্ল্ড ব্যাগেজ ট্রেসারে মিসিং লাগেজের ইমপুট প্রদান করা হয় এবং ট্রেস করা গেলে ডেস্টিনেশনে প্রেরণ করা হয়।

২. সাত দিনের মধ্যে লাগেজ না আসলে অথবা এয়ারলাইন্স বা লস্ট-এন্ড-ফাউন্ড ডেস্ক থেকে যাত্রির সাথে যোগাযোগ করা না হলে এয়ারপোর্টস্থ এয়ারলাইন্স অফিসে গিয়ে লাগেজের মালামালের ফিরিস্তি (ইনভেন্টরি) নির্দিষ্ট ফরমে স্বাক্ষর করে জমা দিতে হবে।

দু:খিত এই লেখাটি সরিয়ে আমাদের বিশেষ বাংলা সাইটে প্রকাশ করা হয়েছে নিম্নোক্ত লিংকে আপনি এই আর্টিকেলটি পাবেন। Sorry, The article has been shifted to our special Bangla[Law] website. You shall have the article at the link given bellow.

(এটি একটি অস্থায়ী বার্তা কিছুদিন পরে যা মুছে ফেলা হবে। This is a temporary message)

নতুন লিংক | New Link: https://wp.me/p9yhPP-cs

 

Comments

comments

magistrates.airports.bd@gmail.com'

Magistrates, All Airports of Bangladesh

We dare to chase, whoever the big shot, care very less. Let us know how you gonna be exploited. Extend your hands and kick the criminals out. https://www.facebook.com/magistrates.all.airports.bangladesh

You may also like...

Leave a Reply

error: Content is protected !!