“বিজেএস (BJS) কি আপনার হতেই হবে?”

শুধুমাত্র প্রতিযোগিতামূলক পরীক্ষার্থীদের জন্য এই পোস্ট । বিজেএস (BJS) প্রস্তুতিকালে আমার চিন্তাধারা ; আপনি ও ভাবতে পারেন এভাবে :

আপনি যদি সিদ্ধান্ত নিয়ে থাকেন যে বিজেএস এ আপনার হতে হবে । তবে আমার চিন্তাগুলো আপনার কাজে লাগতে পারে। যদি আপনি ভাবেন যে, বিসিএস আপনার জন্য হবে না। তবে অযথা নিচের কথা গুলো পড়ার দরকার নেই।

১. আপনার ব্যসিক নিয়ে ভাবুন :

প্রথমেই আপনাকে কিছু নেতিবাচক কথা বলে নেই ।

আপনি বিসিএস দিবেন ? টেন্স পারেন ? বাংলা ব্যাকরণ পড়লে কি নিজে নিজে বুঝতে পারেন ? সরল অংক নিজে নিজে বুঝে বুঝে করেন ? ডিকশনারি ইউজ করতে পারেন ? পৃথিবীর মানচিত্র নিয়ে ধারণা আছে ? পারিব না কবিতাটি কে লিখেছেন বলতে পারবেন ? ইংরেজিতে যেকোন টপিকে ৫ লাইন লিখতে পারেন ? ১০ টা ইংরেজি শব্দের ৬ টা কি পরিচিত মনে হয় ? ডায়বেটিক কেন হয় , জানেন ? রক্তের গ্রুপ কয়টি , জানেন ? কম্পিউটারের ভাষা কয়টি , জানেন ? ক্লাস এইট – নাইন – টেন পর্যন্ত শুধুমাত্র বোর্ড বই দিয়ে অংক , ইংরেজি , বাংলা বা আরো সব বিষয়ের ক্লাশ নিতে পারবেন ?

দু:খিত এই লেখাটি সরিয়ে আমাদের বিশেষ বাংলা সাইটে প্রকাশ করা হয়েছে নিম্নোক্ত লিংকে আপনি এই আর্টিকেলটি পাবেন। Sorry, The article has been shifted to our special Bangla[Law] website. You shall have the article at the link given bellow.

(এটি একটি অস্থায়ী বার্তা কিছুদিন পরে যা মুছে ফেলা হবে। This is a temporary message)

নতুন লিংক | New Link: https://wp.me/p9yhPP-bq

Comments

comments

Ibrahim Khalil Muhim

এলএলবি(সম্মান), এলএলএম ঢাকা বিশ্ববিদ্যালয় ৩৬তম বিসিএস (প্রশাসন) [সুপারিশপ্রাপ্ত] ১০ম বিজেএস (সহকারী জজ/জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট) সুপারিশপ্রাপ্ত।

You may also like...

1 Response

  1. ধন্যবাদ ভাই এই সুন্দর গাইড লাইনটি আমাদের প্রদান করার জন্য।

Leave a Reply

error: Content is protected !!
%d bloggers like this: